সামাজিক উন্নয়নে হিলফুল ফুজুল সমাজ কল্যাণ ফাউন্ডেশন

Spread the love

খোলা ডেস্কঃ

মাদক,মোবাইল গেম আসক্ত সহ নানা অসামাজিক কার্যকলাপ থেকে যুবসম্প্রদায়কে রক্ষা করতে এবং খেলাধূলা, শরীর চর্চায় উৎসাহিত করাসহ বছরজুড়ে বিভিন্ন কার্যক্রমের মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে হিলফুল ফুজুল সমাজ কল্যাণ ফাউন্ডেশন নামক ইসলামিক সংগঠনটি। ফাউন্ডেশনটি নাটোর জেলার লালপুর থানা ও রাজশাহী জেলার বাঘা থানা সংযুক্ত হয়ে গঠিত যার কার্যালয় লালপুর থানার অন্তর্গত দুড়দুড়িয়া গ্রামের সরেরহাট-দুড়দুড়িয়া যুক্ত গোরস্থান ময়দানে অবস্থিত।

২০২১ সালেরই মার্চ মাসে বৃহৎ এক ইসলামিক
প্রতিযোগিতার আয়োজনের মধ্য দিয়ে করা হয় ফাউন্ডেশনের আনুষ্ঠানিক আত্মপ্রকাশ।যেখানে লালপুর থানা ও বাঘা থানার ৯ টির অধিক মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে হামদ-নাথ-গজল, মধুর কন্ঠে আাজান ও পবিত্র কোরআন তেলওয়াত প্রতিযোগীতার আয়োজন করা হয়েছিল।এর পর থেকেই ফাউন্ডেশনটি পরিচালনা করে আসছে বিভিন্ন সহযোগীতামূলক ও সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড।

বৃক্ষরোপণ, রক্তদান, গোপনে অসহায় ও দুঃস্থ মানুষদের সাহায্য করা, গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ইফতারের বাজার সামগ্রী বিতরণ, ঈদ উপহার বিতরণ সহ বিভিন্ন মহান কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি।

ফাউন্ডেশনের আর্থিক উৎসের বিষয়ে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও কর্মসূচী ও পরিকল্পনা বাস্তবায়ন কমিটির কোষাধ্যক্ষ তৌফিকুজ্জামান (তন্ময়) খোলাদর্পনকে বলেন, “আমাদের ফাউন্ডেশনের সম্মানিত সদস্য, এলাকাবাসী, প্রবাসী ও শুভাকাঙ্ক্ষীদের দানে আমরা এসমস্ত ইসলামিক ও সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে থাকি। এছাড়া কোনো রাজনৈতিক দল বা নিষিদ্ধ কোনো দল বা গোষ্ঠী থেকে কোনো প্রকার আর্থিক লেনদেন নেই।”

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন সাঃসম্পাদক ও কর্মসূচী ও পরিকল্পনা বাস্তবায়ন কমিটির সঃ পরিচালক নরুল আমিন খোলাদর্পনকে ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে বলেন,”খুব শিঘ্রই আমাদের ফাউন্ডেশনে আমরা একটি পাঠাগার গড়ে তুলতে চলেছি যা আমাদের সমাজকে আরও আলোকিত করে তুলবে ইনশাআল্লাহ।”

স/ম


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *